শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

Daily Pokkhokal
সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » কালিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » কালিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন
৪৪১ বার পঠিত
সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কালিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

---
তৈয়বুর রহমান (গাজীপুর) প্রতিনিধি ঃ
২ কোটি ৫৪ লক্ষ টাকা ব্যয়ে কালীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি উদ্বোধন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। শনিবার বিকালে কালিগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন চারতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি উদ্বোধন করা হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় অধীনে কমপ্লেক্সটি নির্মাণ করেছেন গাজীপুর স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি)। মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নিচতলা ৬টি দোকান, দোতলায় ৬টি দোকান, তৃতীয় তলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও ডেপুটি কমান্ডারের জন্য দুটি অফিস রুম এবং একটি কনফারেন্স রুম রয়েছে। চতুর্থ তলা নামাজের জন্য স্থান রাখা হয়েছে।
এই সময় উপস্থিত ছিলেন,  কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক, গাজীপুর জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেবিএম মফিজুর রহমান খান, জেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোস্তফা মিয়া, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার হুমায়ুন কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আও’লীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল গণি ভূইয়া, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদল উল আলম খান মাসুদ, উপজেলা আ’লীগের অর্থবিষয়ক সম্পাদক মো. শরীফ হোসেন খান কনক প্রমুখ।
ছবির ক্যাপশন ঃ কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি উদ্বোধন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

বিএনপি ও জাতীয় পাটি ৩০ বছরে দেশে এক ভাগও উন্নয়ন করেনি
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি

---
তৈয়বুর রহমান (গাজীপুর) প্রতিনিধি ঃ
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সাড়ে ১৯ বছরে শেখ হাসিনার নেতৃত্বে দেশে যত উন্নয়ন হয়েছে। জিয়াউর রহমান, হুসেইন মুহাম্মদ এরশাদ ও খালেদা জিয়া অর্থাৎ বিএনপি ও জাতীয় পাটি ৩০ বছর ক্ষমতায় থেকেও তার এক ভাগও উন্নয়ন করেনি। খালেদা জিয়া ক্ষমতায় থেকে নিজেদের আখের গুছিয়েছেন। এতিমের টাকা আত্মসাত করে তিনি এখন জেলে রয়েছেন। তিনি সীমা লঙ্ঘন করেছেন, সেই ফল তিনি ভোগ করছেন।
নারী সমাজকে সংগঠিত করার জন্য জননেত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় আ’লীগের মহিলাবিষয়ক সম্পাদক হিসেবে মেহের আফরোজ চুমকিকে নির্বাচিত করেছেন। যোগ্য নেতাকে শেখ হাসিনা উপযুক্ত স্থানে আসীন করেছেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, ঠিক করেছেন কী না ? আমি পরোত্তরের বলেছি, আপনার সিদ্ধান্ত শতভাগ সঠিক।
শনিবার বিকেলে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আ’লীগের উদ্যোগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি জাতীয় পুরস্কার স্বাধীনতা পদক ২০১৯-এ ভূষিত হওয়ায় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্য নির্বাহী সংসদের মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাদের দুইজনকে গণসংবর্ধণা দেয়া অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।
কালীগঞ্জ রাজা রাজেন্দ্র নারায়ণ (আর.আর.এন) পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে গণসংবর্ধনায় উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্বে ছিলেন সাধারন সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী।
সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগে মহিলাবিষয়ক সম্পাদক পদে শেখ হাসিনার মুখে যখন আমার নাম শুনেছি। তখন আমি খুবই খুশি হয়েছি। প্রাচীন সংগঠন আওয়ামী লীগের মতো একটি দলে আমার মতো একজন ক্ষুদ্রকে মূল্যবান পদে নির্বাচিত করেছেন। শেখ হাসিনার সেই ঘোষণায় আমি অনুপ্রাণিত হয়েছি। প্রধানমন্ত্রী যেই দায়িত্ব আমাকে দিয়েছেন, আমি সেই দায়িত্ব অক্ষরে অক্ষরে পালন করবো। সম্মান করলে সম্মান পাওয়া যায়। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মান রক্ষার্থে কাজ করে যাচ্ছি এবং যাবো। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ আয়ু কামনা করছি। শেখ হাসিনার পাশে থেকে কাজ করে যেতে পারি, সেই জন্য সবার কাছে তিনি দোয়া কামনা করেন।
গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে গাজীপুর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুুুজ এমপি তার বক্তৃতায় বলেন, শেখ হাসিনার নেতৃত্বে মুজিববর্ষ পালনে আল্লাহপাক তাকে সুযোগ দিয়েছেন। ৭৫ এ ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবায়কে নির্মমভাবে হত্যা করেছিল স্বাধীনতা বিরোধী দোসররা। শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশ থাকায় আল্লাহপাক তাদের বাঁচিয়ে রেখেছিলেন। আল্লাহপাক আজ শেখ হাসিনাকে দিয়ে তার বাবার স্বপ্ন সোনার বাংলা গড়াচ্ছেন। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে ২৪ ঘন্টার মধ্যে দেশের মানুষের জন্য ১৮ ঘন্টা কাজ করে যাচ্ছেন।
অন্যান্যদের মধ্যে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দ গণসংবর্ধনায় বক্তব্য রাখেন। এ সময় জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)