শিরোনাম:
ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

Daily Pokkhokal
সোমবার, ৩ ফেব্রুয়ারী ২০২০
প্রথম পাতা » রাজনীতি » প্রধানমন্ত্রী মঙ্গলবার ইতালি যাচ্ছেন
প্রথম পাতা » রাজনীতি » প্রধানমন্ত্রী মঙ্গলবার ইতালি যাচ্ছেন
১৩১ বার পঠিত
সোমবার, ৩ ফেব্রুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রধানমন্ত্রী মঙ্গলবার ইতালি যাচ্ছেন

পক্ষকাল সংবাদ-

---

চলতি বছরের প্রথম দ্বিপক্ষীয় সফরে ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার চার দিনের সফরে তিনি ইতালির উদ্দেশে রওনা করবেন বলে রোববার এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানিয়েছেন।

তিনি জানান, ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্লে কন্তের আমন্ত্রণে ৪ থেকে ৬ ফেব্রুয়ারি ইতালিতে দ্বিপক্ষীয় সফর করবেন প্রধানমন্ত্রী। এটা ২০২০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম দ্বিপক্ষীয় সফর। টানা তৃতীয়বার সরকার গঠনের পর ইউরোপে তার প্রথম দ্বিপক্ষীয় সফরও এটি। প্রধানমন্ত্রীর সফরের বিস্তারিতও সংবাদ সম্মেলনে তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

মঙ্গলবার সকালে ঢাকা থেকে যাত্রা করে বিকালে রোমে পৌঁছানোর পর সন্ধ্যায় ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। ৫ ফেব্রুয়ারি সকালে রোমে বাংলাদেশ দূতাবাসের নতুন চ্যান্সেরি ভবন উদ্বোধন করবেন শেখ হাসিনা।

চ্যান্সেরি ভবন উদ্বোধনের পর দুপুরে ইতালির প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর শেখ হাসিনা তার সম্মানে ইতালির প্রধানমন্ত্রী আয়োজিত মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন। একই দিন বিকালে ইতালির কয়েকটি বড় ব্যবসাপ্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেলে সৌজন্য সাক্ষাৎ করবেন।

৬ ফেব্রুয়ারি সকালে ভ্যাটিকান সিটিতে পোপ ফ্রান্সিসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ ফেব্রুয়ারি দুপুরে ইতালি থেকে ঢাকার উদ্দেশে রওনা করে পরদিন সকালে ঢাকায় পৌঁছাবেন তিনি। এর আগে বছরের প্রথম সরকারি সফরে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)