শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
বুধবার, ৮ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » বেগম মতিয়া চৌধুরী পাবলিক বাসে আসা যাওয়া করেন
প্রথম পাতা » জেলার খবর | ব্রেকিং নিউজ | রাজনীতি » বেগম মতিয়া চৌধুরী পাবলিক বাসে আসা যাওয়া করেন
২৫৮ বার পঠিত
বুধবার, ৮ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেগম মতিয়া চৌধুরী পাবলিক বাসে আসা যাওয়া করেন

---

পক্ষকাল সংবাদ-

শেরপুর থেকে ‘সোনার বাংলা’ বাসে চড়ে এক যুবক মঙ্গলবার (৭ জানুয়ারী) বিকেলে ঢাকায় যাচ্ছিলেন। পথিমধ্যে তিনি চোখ বন্ধ করে ঝিমুচ্ছিলেন। কিন্তু নকলা পর্যন্ত আসার পর পরই হঠাৎ ওই বাসের আশপাশে কোলাহল শুনতে পান। সেই যুবক চোখ খুলে তাকিয়ে দেখেন তার পেছনে বসে আছেন সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি! তাকে দেখে সে অবাক হয়ে যান।

গত জাতীয় নির্বাচনের পর থেকেই মতিয়া চৌধুরী নিজ নির্বাচনী এলাকা শেরপুর- ২ (নকলা-নালিতাবাড়ী) আসা-যাওয়ার জন্য সাংসদ হিসেবে সরকারের দেওয়া বা ব্যক্তিগত গাড়ি ব্যবহার করছেন না তিনি। পাবলিক বাসে করেই সাধারণ মানুষের সাথে যাতায়াত করছেন।

এর ব্যতিক্রম হয়নি এবারও। রোববার রাতে রাজধানী ঢাকার মহাখালী বাস টার্মিনাল থেকে একটি পাবলিক বাসে চড়ে সাধারণ যাত্রীদের মতো নকলায় পৌঁছান মতিয়া চৌধুরী। এরপর সোমবার নালিতাবাড়ীতে ও মঙ্গলবার নকলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থী ও দরিদ্র মানুষের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ ও শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।

এসব বিতরণ শেষে মঙ্গলবার বিকেল ৫টায় তিনি নকলা উপজেলা শহরের দলীয় কার্যালয়ের সামনে শেরপুর থেকে ঢাকাগামী সোনার বাংলা নামে একটি পাবলিক বাসে উঠেন। কিন্তু কেন প্রতিবার বাসে চড়ে বেগম মতিয়া চৌধুরী নিজ নির্বাচনী এলাকায় আসেন? এমন প্রশ্নের জবাবে নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ সাংবাদিকদের বলেন, আমাদের লোভ-লালসার রাজনৈতিক সংস্কৃতিতে মিতব্যয়ীতা, সততা, নিষ্ঠা, সাহসিকতা ও ত্যাগ স্বীকারের প্রশ্নে তার তুলনা তিনি নিজেই। যে কারণে তিনি খুব সহজ সরল, সাদামাটা ও স্বাভাবিক জীবন যাপনে অভ্যস্ত। আর তাই দলের প্রেসিডিয়াম সদস্য তথা একজন কেন্দ্রীয় প্রভাবশালী নেতা হবার পরও তার মাঝে কোন অহমিকা ও উচ্চাভিলাস নেই। পরিবর্তিত অবস্থায় পাবলিক বাসে চেপে নির্বাচনী এলাকায় যাতায়াত করা তার জীবন পাতারই এক বৈশিষ্ট্য।

এদিকে, নির্বাচনী এলাকায় বাসে আসা যাওয়া নিয়ে বেগম মতিয়া চৌধুরী নিজেই এর জবাব দিয়েছিলেন। গত বছর জাতীয় নির্বাচন‌ে জয় লাভের পর নালিতাবাড়ীতে দলীয় নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় বক্তব্যকালে তিনি বলেছিলেন, আমার বাসে চড়ার অভ্যাস আছে। মাইলের পর মাইল পায়ে হেঁটে দায়িত্ব পালন ও দলের জন্য কাজ করার অভ্যাসও আছে। এটা নতুন কিছু নয়। তাই এসব নিয়ে কথা না বলাই ভাল।



এ পাতার আরও খবর

নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা
জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আসামির মৃত্যু
মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান মায়ের কবরের পাশে সমাহিত হলেন সিরাজুল আলম খান
সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা  ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক। সিএমএসডি) কেন্দ্রীয় ঔষধাগারের পিয়ন সোহেল কোটি কোটি টাকা ও পাঁচ তলা নির্মাণাধীন বাড়ির মালিক।
দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল দ্রব্যমূল্যে আগুন জনগন বেসামাল
কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লা দাউদকান্দিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান   দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান দেশের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলি
সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ সেনাবাহিনীর অর্থায়নে পানছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ
ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা! ভিক্ষুকের কোলে ৬ মাসের ছেলেকে রেখে পালিয়েছে নিষ্ঠুর মা!
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস  মাছ ধরা নিষেধ লক্ষ্মীপুরে মেঘনা নদীতে দুই মাস মাছ ধরা নিষেধ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)