শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Daily Pokkhokal
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » ইমার্জিং কাপ জেতাতে পারল না জাতীয় দলের ৪ খেলোয়াড়
প্রথম পাতা » খেলাধুলা | ব্রেকিং নিউজ » ইমার্জিং কাপ জেতাতে পারল না জাতীয় দলের ৪ খেলোয়াড়
৩৩০ বার পঠিত
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইমার্জিং কাপ জেতাতে পারল না জাতীয় দলের ৪ খেলোয়াড়

পক্ষকাল সংবাদ-

বাংলাদেশ ইমার্জিং দলে ছিলেন দুইটি বিশ্বকাপ খেলা সৌম্য। ছিলেন জাতীয় দলে খেলা শান্ত, আফিফ ও নাঈম শেখ। এছাড়াও বাকি যারা ছিলেন তারা ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ নিয়মিত পারফর্মার এবং জাতীয় দলের পাইপলাইনে থাকা খেলোয়াড়। এত শক্তিশালী দল নিয়ে আর টিমই ইমার্জিং এশিয়া কাপ ২০১---৯ এ মাঠে নামে নি। তবুও ফাইনালে পাকিস্তানের কাছে হার মানতেই হলো বাংলাদেশকে।

ইমার্জিং কাপের ফাইনালে পাকিস্তানের দেওয়া ৩০২ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখ। তবে শুরুর সেই ছন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সৌম্য ও নাঈম। দলীয় ৪২ রানেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টিম বাংলাদেশ। আশা জাগিয়েও ইনিংস বড় করতে ব্যর্থ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৫৩ বলে ৪৬ রান করে আউট হন তিনি। এর আগে ইয়াসির আলী ৩১ বলে ২২ রানের ইনিংস খেলে আউট হন। জাকির হাসান করেন ১৩ বলে ৯ রান। আর দলীয় ১৪৭ রানে আউট হয় উইকেট কিপার ও ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন। শেষ পর্যন্ত ২২৪ রানে গুটিয়ে ৭৭ রানে হারতে হয় বাংলাদেশকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হয় পাকিস্তানের দুই ওপেনার উমর ইউসুফ ও হায়দার আলির। পাকিস্তান শিবিরে শুরুতেই আঘাত হেনেছেন পেসার সুমন খান। তার দাপুটে বোলিংয়ে সাজঘরে ফিরেছেন পাকিস্তানের দুই ওপেনার উমায়র ইউসুফ (৪) ও হায়দার আলী (২৬)। দুই উইকেট হারিয়ে যখন চাপে পাকিস্তান, তখন দলের হাল ধরেন অধিনায়ক রোহাইল নাজির ও ইমরান রফিক। এরপর বাংলাদেশী বোলাদের উপর তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি তুলে রোহাইল নাজির। তবে দলীয় ১৫৮ রানে সাজঘরে ফিরে যান ইমরান রফিক। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ৮৮ বলে ৬২ রান। আর সেঞ্চুরিয়ান রোহাইল নাজির আউট হয় ১১১ বলে ১১৩ রান করে। শেষের দিকে সৌদ শাকিল ও খুশদিল শাহর ব্যাটিং নৈপুণ্যে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহ পায় পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ: ২২৪/১০ (৪৩.২ ওভার)

পাকিস্তান: ৩০১/৬ (৫০ ওভার)

বাংলাদেশ ইমার্জিং একাদশ : মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), আফিফ হোসেন, জাকির হাসান, ইয়াসির আলি, মাহিদুল ইসলাম অঙ্কন, হাসান মাহমুদ, মেহেদী হাসান, সুমন খান এবং তানভীর ইসলাম।

পাকিস্তান ইমার্জিং একাদশ : উমর ইউসুফ, হায়দার আলি, রোহাইল নাজির (অধিনায়ক), ইমরান রফিক, সৌদ শাকিল, খুশদিল শাহ, সাইফ বাদার, আমাদ বাট, উমর খান, মোহাম্মদ হাসনাইন এবং শামিন গুল।



এ পাতার আরও খবর

চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত চরম নাটকীয়তার পর ‘যৌথ চ্যাম্পিয়ন’ বাংলাদেশ-ভারত
ইউনিভার্সাল  রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া ইউনিভার্সাল রেকর্ড ফর্মে প্রথম বাংলাদেশ হিসেবে ইউনিভার্সাল বুকেনাম। অন্তর্ভুক্ত করলেন সুইজারল্যান্ড প্রবাসী গ্র্যান্ডমাস্টার কারাতে ডক্টর মোহা : গোলাম জাকারিয়া
প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে  বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন প্রেমজিত সেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশন থেকে বহিষ্কারের পর ও বাংলাদেশের সেমিনারে আসলেন
বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল বিশ্বকাপের টিকিট পেতে মাঠে নামছে ব্রাজিল
চোখের জলে মেসির বিদায় চোখের জলে মেসির বিদায়
অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল অলিম্পিকসে ফুটবলের মুকুট ধরে রাখল ব্রাজিল
পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের পর্দা নামল টোকিও অলিম্পিকসের, অপেক্ষা প্যারিসের
করোনা আক্রান্ত শচীন করোনা আক্রান্ত শচীন
কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা কিউই পেসারে আসা-যাওয়ার মিছিলে টাইগাররা
আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের আজকে নতুনত্ব অধিনায়ক ঘোষণা হবে বাংলাদেশের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)